ইউটিউব পডকাস্টে বিনিয়োগের জন্য প্রস্তুত হচ্ছে, প্ল্যাটফর্মটি পডকাস্ট নেটওয়ার্কের জন্য ইউটিউবে যোগদান করতে এবং ভিডিও সামগ্রী তৈরি করা শুরু করার জন্য $300,000 পর্যন্ত অফার করছে।
আপনার যা জানা দরকার তা এখানে।
ইউটিউব পডকাস্টারগুলিতে হাজার হাজার ডলার ব্যয় করতে প্রস্তুত হতে পারে
যেহেতু পডকাস্ট জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে, এতে অবাক হওয়ার কিছু নেই যে কোম্পানিগুলি হয়তো সেগুলিতে বিনিয়োগ করার উপায় খুঁজছে এবং YouTubeও একইভাবে চিন্তা করছে৷ ব্লুমবার্গের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে ইউটিউব পডকাস্ট এবং পডকাস্ট নেটওয়ার্কগুলিকে তাদের পর্বগুলিকে ভিডিও সামগ্রীতে রূপান্তর করতে অর্থায়ন শুরু করেছে৷
যারা ব্লুমবার্গের সাথে কথা বলেছে, যারা বেনামী থাকতে বলেছে, তারা দাবি করেছে যে YouTube পৃথক পডকাস্টের জন্য $50,000 এবং পডকাস্ট নেটওয়ার্কগুলির জন্য $200,000 থেকে $300,000 এর মধ্যে প্রদান করে। এই তহবিলগুলি তার পডকাস্ট পর্ব এবং অন্যান্য ধরণের ভিডিওগুলির চিত্রিত সংস্করণ তৈরি করতে ব্যবহৃত হবে বলে বলা হয়।
পডকাস্টের জন্য YouTube প্রস্তুত করা হচ্ছে
পডকাস্ট জগতে এটি YouTube-এর প্রথম প্রবেশ নয়। 2021 সালে, প্ল্যাটফর্মটি ইউটিউবের পডকাস্টিং প্রচেষ্টা পরিচালনা করার জন্য এক্সিকিউটিভ কাই চুককে নিয়োগ করেছিল। একইভাবে, ইউটিউব এখন কানাডিয়ান ব্যবহারকারীদের অ্যাপের বাইরে অডিও শুনতে দেয়, যা YouTube প্রিমিয়ামের একচেটিয়া বৈশিষ্ট্য ছিল।
এটি লক্ষণীয় যে YouTube-এ বেশ কয়েকটি সফল পডকাস্ট রয়েছে যেমন The Joe Rogan Experience, যা Spotify পরে 2020 সালে কিনেছিল এবং H3 পডকাস্ট। তবে এই প্রথম কোম্পানি পডকাস্টে অর্থ বিনিয়োগ করেছে।
সামগ্রিকভাবে এটি YouTube থেকে তাদের প্ল্যাটফর্মকে আরও বাড়ানোর চেষ্টা করার একটি স্মার্ট সিদ্ধান্ত বলে মনে হচ্ছে, যদি আপনি কল্পনা করতে পারেন। ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মটি যথাক্রমে ইউটিউব গেমিং এবং ইউটিউব মিউজিকের সাথে গেমিং এবং সঙ্গীতে যোগ দিয়েছে। ইউটিউব এখন TikTok এর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য YouTube শর্টস নামে কিছু আছে।
শুধুমাত্র ভিজ্যুয়াল এপিসোড তৈরি করে পডকাস্ট স্পেসে প্রবেশ করা ইউটিউবের পক্ষে বোধগম্য হয় যা লোকেরা প্ল্যাটফর্ম ছাড়াই উপভোগ করতে পারে। এবং বড় এবং ছোট উভয় নির্মাতাদের একটি উল্লেখযোগ্য আর্থিক প্রণোদনা দেওয়ার চেয়ে এটি করার ভাল উপায় আর কী হতে পারে।
ইউটিউব পডকাস্ট আমাদের ধারণার চেয়ে কাছাকাছি হতে পারে
দেখে মনে হচ্ছে পডকাস্টে ইউটিউবের বাজি ভারী, অ্যাপল পডকাস্ট এবং স্পটিফাইয়ের মতো অন্যান্য বড় প্ল্যাটফর্মের সাথে প্রতিযোগিতা করার আশা নিয়ে। আমাদের এখনও অপেক্ষা করতে হবে এবং ভবিষ্যতে কোম্পানিটি কী নিয়ে আসে তা দেখতে হবে।
ইতিমধ্যে, যেহেতু সম্ভবত শুধুমাত্র YouTube প্রিমিয়ামে অনেকগুলি পডকাস্ট উপলব্ধ থাকবে, তাই YouTube-এর সদস্যতা পরিষেবাটি সত্যিই আপনার জন্য মূল্যবান কিনা তা বিবেচনা করার জন্য এটি একটি ভাল সময় হতে পারে।